বুধবার, ৮ জুলাই ২০২০ ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ১২:৪৩

রাঙ্গুনিয়ায় টেলিমেডিসিন সেবা চালু করলেন ওসি সাইফুল ইসলাম


প্রকাশের সময় :১১ এপ্রিল, ২০২০ ৫:১২ : অপরাহ্ণ

 

রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ

যেকোন ধরনের স্বাস্থ্য সেবা বা পরামর্শ ঘরে বসে নিতে ব্যতিক্রমী টেলিমেডিসিন সেবা চালু করেছে রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সাইফুল ইসলাম । প্রতিদিন সকল ১০টা থেকে দুপুর ১২টা এবং সন্ধ্যা ০৬টা থেকে রাত ০৮টা পর্যন্ত সময়ে দুটি নির্দিষ্ট নাম্বারে ফোন করে যে কেউ এই সেবা গ্রহণের সুযোগ পাবেন বলে জানান তিনি।

টেলিমেডিসিনে বিনামূল্যে ২জন ডাক্তার চিকিৎসা সেবা প্রদান করবেন । তারা হলেন রাঙ্গুনিয়া পৌরসভার ইছামতি গ্রামের তালুকদার বাড়ী এলাকার সন্তান ও চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের পরিচালক ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) এর বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ কাউছার আলম ও পৌরসভার ইছাখালী এলাকার সন্তান চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী রেজিষ্ট্রার ডা. মো. শওকত হোসেন।

নির্ধারিত সময়ের মধ্যে মোবাইল নাম্বারে ফোন করে যে কোন ধরনের স্বাস্থ্য সেবা বা পরামর্শ ঘরে বসে নিতে পারবেন। এজন্য চিকিৎসক কাউছার আলম এর কাছে সেবা নিতে ০১৮১৫৬৭২২৬৭ নাম্বারে এবং চিকিৎসক মো. শওকত হোসেন এর কাছে সেবা নিতে ০১৮১৮৭৮৬৪৮৯ নাম্বারে ফোন করতে হবে।

রাঙ্গুনিয়া থানার ওসি সাইফুল ইসলাম জানান, রাঙ্গুনিয়ার সাধারণ জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিরবিচ্ছিন্নভাবে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে। বর্তমান পরিস্থিতি বিবেচনায় সাধারন জনগনের কাছে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে আমরা রাঙ্গুনিয়া থানা পুলিশ ব্যতিক্রমী টেলিমেডিসিন সেবা চালু করেছি। বর্তমান সময়ে যানবাহন চলাচলে সীমাবদ্ধতা বা দীর্ঘ দূরত্বের কারনে অনেকেই চিকিৎসকের শরনাপন্ন হয়ে চিকিৎসা সেবা নিতে পারছেন না। সাধারণ জনগণের এসব সমস্যা থেকে রেহাই পেতে টেলিমেডিসিন সেবার উদ্দ্যোগ গ্রহণ করা হয়েছে।

ওসি সাইফুল ইসলাম আরো জানান, আবহাওয়া জনিত কারনে বর্তমান সময়ে মানুষের শরীরের তাপমাত্রা পরিবর্তন হয়। এতে করে জ্বর, সর্দ্দি ও কাশি হওয়া স্বাভাবিক। করোনা ভাইরাসের প্রভাবের কারনে অনেকের মনে এই নিয়ে আতংক বিরাজ করছে। সাধারন জনগনের আতংক দূরীকরণ ও চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য এই উদ্যোগ গ্রহণ করা হয়। স্বাস্থ্য সেবা পরামর্শ ব্যতীত বা অহেতুক ফোন করে চিকিৎসকদের বিরক্ত না করার জন্য অনুরোধ জানান তিনি ।