সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : সন্ধ্যা ৭:৪৪

শিরোনাম

রেস্টুরেন্টে বসিয়ে খাওয়ানোয় ২ রেস্টুরেন্ট ও ৮ ব্যাক্তিকে জরিমানা


প্রকাশের সময় :৬ এপ্রিল, ২০২১ ৬:৩২ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় এবং কোভিড- ১৯ পরিস্থিতির অবনতি ঘটায় সারাদেশে ১ সপ্তাহের লকডাউন চলছে। সরকার লকডাউন বাস্তবায়নে ১৮ টি নির্দেশনা জারি করেছে এবং তা বাস্তবায়নে মাঠে নেমেছে জেলা প্রশাসনের ২০ জন ম্যাজিস্ট্রেট। নির্দেশনায় বলা হয় লকডাউনে কোন অবস্থাতেই রেস্টুরেন্টে বসে খাবার খাওয়া এবং মাস্ক ছাড়া রাস্তায় নামা যাবে না। কিন্তু সরকারী নির্দেশনা অমান্য করে রেস্টুরেন্টে বসে খাবার খাওয়ানোয় ২টি রেস্টুরেন্টকে ও মাস্ক না পরায় ৮ জনকে ১০,৭০০(দশ হাজার সাতশত) টাকা জরিমানা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

আজ  মঙ্গলবার ৬ এপ্রিল সকাল ১১ টা হতে দুপুর ২টা পর্যন্ত নগরীর এ কে খান মোড় এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। এসময় সিএমপি’র পুলিশ সদস্যরা অভিযানে অংশ নেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত জানান,  জেলা প্রশাসক এবং বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মমিনুর রহমান স্যারের নির্দেশে আজকে নগরীর এ কে খান মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা কালে দেখা যায় স্বাস্থ্য বিধি লংঘন করে এবং সরকারি নির্দেশ অমান্য করে রেস্টুরেন্টে বসিয়ে খাওয়া খাচ্ছে লোকজন এছাড়া বেশ কয়েকজন মাস্ক বিহীন ঘুরাফিরা করছে । এর প্রেক্ষিতে রেস্টুরেন্টে বসিয়ে খাওয়ানোয় ২টি রেস্টুরেন্ট এবং ৮ জন ব্যাক্তিকে মাস্ক না পরায় ১০ টি মামলায় ১০,৭০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এসময় সবাইকে সতর্ক করা হয় এবং সচেতন হওয়ার পরামর্শ দেয়া হয়।

তিনি আরও জানান, এছাড়া ওই এলাকায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রচার প্রচারণা চালানো হয় এবং  জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০টি মাস্ক বিতরণ করা হয়। জনস্বার্থে ও সরকার ঘোষিত নির্দেশনা বাস্তবায়নে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

সিএস পি/কেসিবি/৬ঃ২২পিএম

ট্যাগ :