সোমবার, ৫ এপ্রিল ২০২১, ২২শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ৯:৩৫

লোহাগাড়ার চরম্বায় বাগান থেকে গাছ কেটে নেওয়ার অভিযোগ


প্রকাশের সময় :১৯ জানুয়ারি, ২০২১ ৮:৩৬ : অপরাহ্ণ

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের কালোয়ার পাড়াস্হ আবাসন এলাকার পশ্চিম পার্শ্বে বাগান থেকে গাছ কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে চরম্বা কাজির পাড়ার মোঃ আবদুল কুদ্দুস হেলালীর পুত্র মোঃ আব্বাস উদ্দিন বাদী হয়ে একই এলাকার সমশুল ইসলামের পুত্র জসিম উদ্দিন হেলালী(৩৫), মৃত আলী মিয়ার পুত্র আবদুল মাবুধ(৪৬), আবদুল হাকিম(৪৮), মৃত মোহাম্মদ আলী জিন্নাহ`র পুত্র শাহিন আলম(৩৫), মৃত ছিদ্দিক আহমদের পুত্র মোঃ জাহাঙ্গীর আলম(৩২) সহ ১৫/২০জনকে বিবাদী করে লোহাগাড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।যাহার এসডিআর নং ১০২, ১৯/০১/২০২১ইংরেজী।

অ্ভিযোগ সুত্রে জানা গেছে,দীর্ঘদিন ধরে উল্লেখিত বাদীর বন্দোবস্তকৃত জায়গা ভোগ দখলে স্হিত থেকে বাগানে সেগুন গাছ ও একাশি গাছসহ বিভিন্ন ধরণের চারা রোপন করছিল। কিন্তু ১৯ জানুয়ারী মঙ্গলবার সকাল ১০টার দিকে উক্ত সৃজিত বাগান থেকে সেগুন একাশিসহ অধিকাংশ মুল্যবান গাছ কেটে নিয়ে যায় মোঃ জসিম উদ্দিন হেলালীসহ অন্যান্য সদস্যরা। বাগান থেকে  ৫/৬ লক্ষ টাকার গাছ কেটে নিয়ে যায় বলেও অভিযোগে উল্লেখ।

এ ব্যাপারে মোঃ আব্বাস উদ্দিন জানান,দীর্ঘদিন পুর্বে  আমাদের বন্দোবস্তকৃত বাগানা  বাগানের সেগুন গাছ ও আকাশি গাছ রুপন করেছি। কিন্তু কৌশলে জসিম উদ্দিনের নেতৃত্বে দলবল মিলে আমাদের বাগানের চারাগুলো কেটে নিয়ে যায়। এতে আমাদের ৫/৬ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি সংশ্লিষ্ট প্রশাসনের কাছে সুষ্ঠ বিচারের জোর দাবী জানান।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা লোহাগাড়া থানার এসআই মোঃ দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনা একটি লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রয়োজনীয় তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্হি নেওয়া হবে বলেও তিনি জানান।

অন্যদিকে, অভিযুক্ত মোঃ জসিম উদ্দিন হেলালী জানান, উক্ত জায়গায় বাগানটি আমরা অন্যজনের কাছ থেকে কিনে নিয়েছি। আমরা গাছগুলো কেনার পর বিক্রি করার জন্য গাছগুলো কাটছি। এ ঘটনার সাথে তিনি জড়িত নন বলেও দাবী করেন।

ট্যাগ :