বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : বিকাল ৪:৫৮

লোহাগাড়ায় অবৈধ করাতকলে অভিযানঃ ২জনকে জেল


প্রকাশের সময় :১৭ ফেব্রুয়ারি, ২০২১ ৪:০৩ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় অবৈধ করাতকলের বিরুদ্ধে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন ও বনবিভাগ। এসময় দু` ব্যক্তিকে ৭ দিন করে জেল প্রদান করা হয় এবং করাতকলের প্রয়োজনীয় সরঞ্জামাদি জব্দ করা হয়।

সাজাপ্রাপ্তরা হল পুটিবিলা এমচরহাট এলাকার মৃত মুহাম্মদ ইউসুফের পুত্র শাহ আলম(৩৪) এবং আধুনগর হরিণা এলাকার মৃত ফজল কবির প্রকাশ জনু সওদাগরের পুত্র কুতুব উদ্দিন(৩২)।

১৭ ফেব্রুয়ারি ( বুধবার) সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান হাবীব জিতু এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার( ভূমি) নীলূফা ইয়াসমিন চৌধুরী।

অভিযানকালে সাথে ছিলেন পদুয়া বনরেঞ্জ কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, চুনতি বনরেঞ্জ কর্মকর্তা( ভারপ্রাপ্ত) শাহিনুর রহমান বিপ্লব , লোহাগাড়া থানার এসআই ভক্ত দত্তসহ বনবিভাগের সদস্য ও পুলিশ বাহিনীর সদস্যবৃন্দরা।

 

 

জানা যায়, দীর্ঘদিন ধরে অবৈধভাবে উপজেলার বিভিন্ন এলাকায় করাতকল ব্যবসা পরিচালনা করে আসছিল। উপজেলার আধুনগর খাঁন হাট এলাকার কুতুব উদ্দিন, রেজাউল করিম, মনচুর, সাইফুল মাঈনুদ্দিন, আবু জাহাঙ্গীর চৌধুরী ডাঃ সমুশু ২টি, নেচার,চুনতি ডেপুটি বাজার, মিরখিল ও মুন্সেফ বাজার এলাকার আঙ্গু মিয়া, মনজুর, আয়েস সহ মোট ১২টি করাত কলকে করাতকাল বিধিমালা ২০১২ আইনের ৩(১) ধারামতে লাইসেন্স না স`মিলে হালনাগাত না থাকায় উচ্ছেদ অভিযান চালিয়ে বন্ধ ঘোষনা করে নোটিশ টাঙিয়ে দেওয়া হয়।এসময় করাতকল লাইসেন্স বিধিমালা ২০১২ এর ৫ ধারা লঙ্গন করায় কুতুব ও শাহ আলমকে ৭ দিনের জেল প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান হাবীব জিতু জানান,
বৈধ কাগজপত্র প্রদর্শন করতে না থাকায় ১২টি অবৈধ করাতকলে অভিযান চালিয়ে বন্ধ করে নোটিশ টাঙিয়ে দেয়া হয় এবং ২জনকে ৭ দিনের জেল প্রদান করা হয়।অবৈধ করাতকলের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।

 

ট্যাগ :