শনিবার, ৬ মার্চ ২০২১ ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : সন্ধ্যা ৬:০১

লোহাগাড়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠান


প্রকাশের সময় :২১ ফেব্রুয়ারি, ২০২১ ৩:৫৯ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

আজ অমর একুশে ফেব্রুয়ারি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। রক্তস্নানের মধ্য দিয়ে ভাষার মর্যাদা প্রতিষ্ঠার দিন। সব বাধা অতিক্রম করে বাংলাকে পাথেয় করে এগিয়ে যাওয়ার শপথের দিন। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য এদিন সালাম, বরকত, রফিক,জব্বার, শফিকসহ নাম না জানা অনেকে আত্মাহুতি দিয়েছিলেন।এজন্যই দিনটি একই সঙ্গে গৌরবের ও শোকের। জাতি আজ শ্রদ্ধাভরে সেইসব শহীদদের স্মরণ করছে। দিবসটি শুধু বাঙালির নয়, পৃথিবীর সব ভাষাভাষী মানুষের।

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২১ উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোঃ আহসান হাবীব জিতু ।

আলোচনা সভায় উপস্হিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার( ভূমি) নীলূফা ইয়াসমিন চৌধুরী,লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মুুহাম্মদ নুরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিন্টু, দপ্তর সম্পাদক শাহজাদা তৈয়বুল হক বেদার, তথ্য ও গবেষণা সম্পাদক সাইফুল আলম চৌধুরী,লোহাগাড়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মুুহাম্মদ আবুল কালাম আজাদ, লোহাগাড়া উপজেলা শিক্ষা অফিসার মুুহাম্মদ নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা রফিক দিদার, দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমশুল আলম,লোহাগাড়া উপজেলা ক্রীড়া সংস্হার সাধারণ সম্পাদক মাস্টার এসকে সামশুল আলম।

 

এছাড়াও উপজেলার জনপ্রতিনিধি,শিক্ষক, সাংবাদিক, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্হিত ছিলেন।

আলোচনা সভা শেষে রচনা প্রতিযোগিতা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতাসহ বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরুষ্কার তুলে দেন উপস্হিত সকল অতিথিবৃন্দরা।

ট্যাগ :