সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : ভোর ৫:৫৮

লোহাগাড়ায় ইটভাটা উচ্ছেদ অভিযান বন্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান ইটভাটা মালিক ও শ্রমিকরা


প্রকাশের সময় :২ মার্চ, ২০২১ ৪:০১ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার, লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় চলমান ইটভাটা উচ্ছেদ অভিযান বন্ধে প্রধানন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন লোহাগাড়া ইটভাটা মালিক সমিতির নেতৃবৃন্দ।মঙ্গলবার (২ মার্চ) বেলা ১২ টার দিকে উপজেলা পরিষদ সংলগ্ন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে লোহাগাড়া ইটভাটা মালিক সমিতি এবং শ্রমিকদের যৌথ মানববন্ধনে এ দাবি জানানো হয়। মানববন্ধনে বেকার হয়ে পড়া শত শত শ্রমিক এবং মালিকরা অংশগ্রহণ করেন।

 

মানববন্ধনে বক্তারা বলেন, মহামান্য হাইকোর্টের আদেশে বিগত দিনে লোহাগাড়ার বেশ কয়েকটি ইটভাড়া জরিমানা ও গুড়িয়ে দেয় ভ্রাম্যমাণ আদালত। এর ফলে ইটভাটার কয়েক হাজার শ্রমিক বেকার হয়ে পড়েছে। হুট করে ব্যবসা বদল করতে না পেরে আমরা মালিকরাও পড়েছি সংকটে। মামলা, জরিমানা ও গুড়িয়ে দেওয়ার ভয়ে যথাযত ভাবে ইট উৎপাদন করতে না পেরে কোটি টাকার লোকসান গুনতে হচ্ছে মালিকদের। তাই লোহাগাড়া উপজেলা ইট প্রস্তুতকারী মালিক, কর্মকতা-কর্মচারী,শ্রমিক ও শিল্পের আওতাভুক্ত বিশাল জনগোষ্ঠীকে বাঁচাতে মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।

 

এ সময় বক্তব্য রাখেন লোহাগাড়া ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক সরওয়ার আলম, সাবেক সভাপতি শাহাব উদ্দিন চৌধুরী, সমিতির সহ-সভাপতি নুরুল আলম, যুগ্ন সাধারণ সম্পাদক ও লোহাগাড়া ঠিকাদার সমিতির সভাপতি মুহাম্মদ নুরুল আলম জিকু,মোহাম্মদ আলী কোম্পানী, সংগঠনের অর্থ সম্পাদক মুহাম্মদ পারভেজ প্রমূখ।

এছাড়াও সকল ইটভাটার মালিকগন ও শ্রমিকরা উপস্হিত ছিলেন।

 

ট্যাগ :