শুক্রবার, ৭ আগস্ট ২০২০ ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : সন্ধ্যা ৭:২৮

লোহাগাড়ায় ঈদের জামাত নিয়ে প্রস্তুতি সভা


প্রকাশের সময় :৩০ জুলাই, ২০২০ ৩:০৪ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়াঃ

আগামী ১আগস্ট শনিবার পবিত্র ঈদুল আযহা। ঈদুল আযহাকে সামনে রেখে লোহাগাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার ৯ইউপির চেয়ারম্যান ও সচিবদের সাথে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

৩০জলাই সকালে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে আয়োজিত প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ।

বক্তব্য রাখেন লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মুহাম্মদ রাশেদুল ইসলাম।

উপস্হিত ছিলেন উপজেলা প্রকৌশলী দিবাকর রায়, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও আধুনগর ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আইয়ুব মিয়া,পদুয়া ইউপির চেয়ারম্যান মুহাম্মদ জহির উদ্দিন, কলাউজান ইউপির চেয়ারম্যান আলহাজ্ব এম.এ ওয়াহেদ,বড়হাতিয়া ইউপির চেয়ারম্যান এমডি জুনাইদ চৌধুরী, আমিরাবাদ ইউপির চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) এসএম ইউনুছ, চরম্বা ইউপির ১নং প্যানেল চেয়ারম্যান মোহাম্মদ সোলাইমান ও উপজেলার ৯ইউপির সচিবগণ।

লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মুহাম্মদ রাশেদুল ইসলাম জানান, ঈদের জামাত নিকটস্হ মসজিদে আদায় করতে হবে স্বাস্হ্যবিধি মেনে। মাস্ক অবশ্যই পড়তে হবে । ইতিমধ্যে মসজিদের ঈমানদের কে বলে দিয়েছি । ঈদের জামাতে শুধুমাত্র জায়নামাজ ও টুপি নেওয়া যাবে। যেকোনো ধরণের নাশকতা ঠেকাতে আমাদের থানা পুলিশের টিম তৎপর থাকবে বলেও তিনি জানান।

সভায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ জানান, আগামী ১আগস্ট পবিত্র ঈদুল আযহা অনুষ্ঠিত হবে। ঈদের জামাতে টুপি ও জায়নামাজ ছাড়া কিছুই নেওয়া যাবেনা। নিকটস্হ মসজিদে ঈদের জামাত আদায় করতে হবে।স্বাস্হ্যবিধি মেনে ও মাস্ক পড়ে ঈদের নামাজ আদায় করতে হবে।
আমরা করোনা মোকাবেলায় কাজ করে যাচ্ছি।আমারা করোনা প্রতিরোধে সবসময় থানা পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগীতা পেয়েছি এবং উপজেলার জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের সহযোগীতা পেয়েছি। মাননীয় প্রধানমন্ত্রীর দুরদর্শিতা ও বিচক্ষণতার কারণে করোনা ভাইরাস অন্যান্য দেশের তুলনায় অনেক ভাল। মাননীয় প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে করোনা প্রতিরোধে আমরা সফল হবো।

তিনি আরও বলেন, ঈদের জামাতে অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।যেকোনো ধরণের নাশকতা ঠেকাতে আইন শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে বলেও তিনি জানান।

 

 

প্রস্তুত সভা শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার ৯ইউপির চেয়ারম্যানদের কাছে ৯০প্যাকেট মাস্ক(প্রতি জনকেজনকে ১০প্যাকেট করে)৪৫০কেজি ব্লিসিং পাউডার (প্রতি জনকে ৫০কেজি করে) প্রদান করা হয়।

ট্যাগ :