রোববার, ৪ এপ্রিল ২০২১, ২১শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : বিকাল ৪:১৫

শিরোনাম

লোহাগাড়ায় করোনা ভাইরাস সংক্রমণ রোধে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন


প্রকাশের সময় :৪ এপ্রিল, ২০২১ ৩:৩৩ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

করোনা ভাইরাস নিয়ন্ত্রণ আনতে এবং স্বাস্হ্যবিধি নিশ্চিত করতে চট্টগ্রামের লোহাগাড়ায় কঠোর অবস্থানে প্রশাসন ও থানা পুলিশ।

রবিবার(৪মার্চ) সকাল ১০টা থেকে বেলা ৩ টা পর্যন্ত উপজেলা সদর ইউনিয়নের বটতলী মোটর স্টেশনের বিভিন্ন মার্কেটে, কাঁচাবাজার ও পদুয়া তেওয়ারীহাট বাজারে গুলোতে স্বাস্হ্যবিধি নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জনসচেতনতামু্লক ৫হাজার মাস্ক বিতরণ করা হয়।

 

 

এসময় মাইকিং করে রাস্তায় বিনা কারনে ঘোরাঘুরি না করার এবং সর্বদা মাক্স পরিধান করারও পরামর্শ দেওয়া হয়।

এসময় বটতলী মোটর স্টেশনে ভোক্তা অধিকার আইন ২০০৯ ধারামতে হোসাইন মেডিকোতে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি করার দায়ে আবু তাহেরকে ১০হাজার টাকা এবং লাউসেন্সের মেয়াদ না থাকার কারণে দন্ডবিধি ২৬৯ ধারামতে পদুয়া ড্রাগ হাউসকে ১০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

 

 

মাস্ক বিতরণ ও অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোঃ আহসান হাবীব জিতু এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ খোরশেদ আলম চৌধুরী।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ, উপজেলা স্বাস্হ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ, লোহাগাড়া ট্রাফিক বিভাগের ইনচার্জ(ইন্সপেক্টর) স্নেহহাংশু বিকাশ সরকার, লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মুুহাম্মদ রাশেদুল ইসলাম, উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মুুহাম্মদ শের আলী, উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী।

 

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোঃ আহসান হাবীব জিতু বলেন, আজ থেকে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন। অযথা সাধারণ মানুষ যাতে ঘোরাফিরা না করে সেজন্য বারবার আমরা মাইকিং করে সচেতন করে যাচ্ছি। কারণ এখন খুবই বিপদজনক সময়, এই সময়টাতে মানুষকে ঘরে থাকতেই হবে। দিন দিন করোনা রোগী সংখ্যা বেড়েই চলেছে। স্বাস্হ্যবিধি নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫হাজার মাস্ক বিতরণ করা হয়েছে। সবাইকে স্বাস্হ্যবিধি মেনে চলতে নির্দেশনা প্রদান করা হয়েছে। আগামীতে স্বাস্হ্যবিধি না মানলে তাদের কে জরিমানার আওতায় আনা হবে বলেও তিনি জানান।

ট্যাগ :