শনিবার, ২৪ অক্টোবর ২০২০ ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ৩:০৪

লোহাগাড়ায় ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড ঘোষণা করায় স্বেচ্ছাসেবক লীগের আনন্দ র‍্যালী


প্রকাশের সময় :১৮ অক্টোবর, ২০২০ ১২:৪৮ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়াঃ

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে মন্ত্রিসভায় সংশোধিত ‘নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০’ এর খসড়া চূড়ান্ত অনুমোদন দেওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক,মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী, লোহাগাড়ার কৃতি সন্তান ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে ও উক্ত সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আনন্দ র‍্যালী করেছে লোহাগাড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগ।

১৮ অক্টোবর ( রবিবার) সকালে বটতলী মোটর স্টেশন থেকে লোহাগাড়া স্বেচ্ছাসেবক লীগ নেতা হুমায়ুন কবির নেতৃত্বে সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী এ র‍্যালীতে উপস্থিত ছিলেন।

র‍্যালী শেষে বটতলী মোটর স্টেশনে লোহাগাড়া স্বেচ্ছাসেবক লীগ নেতা হুমায়ুন কবিবের সভাপতিত্ব সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপ- দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া।

এসময় উপস্হিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান মুজিব, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ন আহবায়ক এককালের তুখোড় সাবেক ছাত্রনেতা শাহিদুল কবির সেলিম, বাজালিয়া ইউপি চেয়ারম্যান তাপস দত্ত,বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রিটন বড়ুয়া রোনা,উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক রিদুওয়ানুল হক সুজন,দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোহাম্মদ আলী,কর্মসংস্থান বিষয়ক সম্পাদক শিমুল বড়ুয়া,উপ-কর্মসূচি পরিকল্পনা বিষয়ক সম্পাদক সৌরভ দাশ, চট্টগ্রাম পলিটেকনিক কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার তৌহিদুল ইসলাম,দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা মোহাম্মদ রিয়াদ,যুবলীগ নেতা সাকিবুল হাসান লাভলু,উপজেলা কৃষকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রকসি সিকদার,উপজেলা ছাত্রলীগ নেতা হামিম হোসাইন রবিন,এরশাদুর রহমান রিয়াদ প্রমুখ।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষকলীগসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্হিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে দক্ষিণ জেলা অাওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া বলেন ‘জনগণের প্রত্যাশা ও আকাঙ্ক্ষা কে সাড় সাড়া দিয়ে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ইতিমধ্যেই মন্ত্রিসভায় ২০০০ সালের যে নারী নির্যাতন আইন ছিল সে আইনের খসড়া সংশোধন করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড থেকে বাড়িয়ে মৃত্যুদণ্ড হিসাবে মন্ত্রিসভায় অনুমোদন প্রদান করা হয়েছে।মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি লোহাগাড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আজকের এই কর্মসূচির আয়োজন করা হয়েছে। ’

ট্যাগ :