বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : সন্ধ্যা ৭:০৬

লোহাগাড়ায় প্রবাসীর বসতবাড়ি ভাংচুরের অভিযোগ


প্রকাশের সময় :১ এপ্রিল, ২০২১ ১২:০৫ : পূর্বাহ্ণ

 

লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় এক প্রবাসীর বসতবাড়ি ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে লোহাগাড়া সদর ইউনিয়নের দুলা হাজির পাড়া এলাকার মৃত মোখলেছুর রহমানের ছেলে সৌদি প্রবাসী আমির আহমদ(৩২) বাদি হয়ে ৩১ মার্চ (বুধবার) লোহাগাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্তরা হলেন, লোহাগাড়া সদর ইউনিয়ন দুলা হাজির পাড়া এলাকার মৃত মোখলেছুর রহমানের ছেলে ফরিদুল আলম (৪৮), তার স্ত্রী রাশেদা বেগম (৩৮) ও ছেলে মোহাম্মদ রিমন (১৯)।

অভিযোগে প্রকাশ, আমির আহমদ সৌদি প্রবাসী। দেশে ছুটিতে এসেছে। ১ সপ্তাহ পর সৌদিআরব চলে যাবে। দীর্ঘদিন ধরে পৈত্রিক বসত বাড়িতে পরিবার পরিজন নিয়ে দিনযাপন করে আসছেন। গত ১মাস ধরে উক্ত বসত বাড়ি নিয়ে বিরোধ চলছে। বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি সদস্য, সমাজের সর্দার ও গণ্যমান্য ব্যক্তি নিয়ে কয়েকবার বৈঠকের মাধ্যমে সমাধান হয়। কিন্তু বিবাদীর কালক্ষেপন করে বৈঠকের সিদ্ধান্ত না মেনে থানায় অভিযোগ করেন। থানায়ও অভিযোগের প্রেক্ষিতে গন্যমান্য ব্যক্তি নিয়ে বৈঠক হয়। বৈঠকে বিবাদীরা এক মাসের সময় চেয়ে আবারো কালক্ষেপন করেন। ৩১ মার্চ সকালে বিবাদীরা বাড়ি নির্মানের পাকা দেওয়াল ও বিভিন্ন জিনিসপত্র ভাংচুর চালায়।

অভিযোগকারী প্রবাসী আমির আহমদ আহমদ জানান, পৈত্রিক সুত্রে বসতবাড়িতে বসবাস করে আসছি। আমাকে বারবার হুমকি ও বাড়িতে হামলা ও ভাংচুর করছে। তিনি সুষ্ঠু বিচার দাবী জানিয়েছেন।

অভিযুক্ত ফরিদুল আলমের স্ত্রী রাশেদা বেগম জানান, আমার স্বামীর পৈত্রিক সুত্রে বসতবাড়ির দাবীদার। আমরা সন্তাদের নিয়ে কষ্টে দিনাতিপাত করছি। ঘটনাটি আদৌ সঠিক নয়। আমার স্বামী পৈত্তিক সম্পত্তিতে সমান ভাগে অংশ পাবে বলেও তিনি জানান।

লোহাগাড়া থানার ওসি মো. জাকের হোসাইন মাহমুদ জানান, বসতবাড়ি ভাংচুর ও হুমকির এরকি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগটি পাওয়ার পর সরেজমিন তদন্ত করার জন্য লোহাগাড়া থানার এসআই শামসুদ্দোহা কে দায়িত্ব প্রদান করা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

ট্যাগ :