রোববার, ৪ এপ্রিল ২০২১, ২১শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : সকাল ১০:২৪

শিরোনাম

লোহাগাড়ায় স্বাধীন ইন রেস্টোরেন্টে উপজেলা প্রশাসনের অভিযান,জরিমানা


প্রকাশের সময় :১৭ ফেব্রুয়ারি, ২০২১ ৮:৩০ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার, লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশ, পঁচা বাসি খাবার পরিবেশন ও নিবন্ধনবিহীন হোটেল পরিচালনা করার দায়ে স্বাধীন ইন রেস্টোরেন্ট কে ৫০ হাজার টাকা জরিমানা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

১৭ ফেব্রুয়ারি ( বুধবার) বেলা ৩ টার দিকে যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান হাবীব জিতু এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার( ভূমি) নীলূফা ইয়াসমিন চৌধুরী।

জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের পেট্রোল পাম্পের পার্শ্বে স্বাধীন ইন রেস্টোরেন্টে পঁচা বাসি খাবার পরিবেশন ও নিবন্ধনবিহীন পরিচালনা করায় বাংলাদেশ হোটেল রেস্টোরেন্ট (সংশোধিত) আইন ২০১৪ এর ৭ ধারামতে হোটেলের ম্যানেজার সৈয়দ মোফাচ্চেল মোস্তফাকে ৫০ হাজার টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা দেয়া হয়।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান হাবীব জিতু জানান, স্বাধীন ইন রেস্টোরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে হোটেলের কার্যক্রম পরিচালনা করে আসছিল। কোন নিবন্ধন নেই। এছাড়াও ফ্রিজে কাঁচা খাবার রাখা, কাঁচা গরুর মাংস, চাল, ভাত, নুডলস ও সবজি একই রেফ্রিজারেটরে গাদাগাদি অবস্থায় পাওয়া গেছে। তা ছাড়া রান্নাঘরের পরিবেশ অত্যন্ত অস্বাস্থ্যকর ছিল। তাই রেস্টোরেন্ট কে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং স্বাস্ব্য সম্মত পরিবেশে খাবার পরিবেশনের জন্য রেস্টোরেন্টের কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করা হয়েছে বলেও তিনি জানান।

এসময় সাথে ছিলেন উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ শের আলী, লোহাগাড়া থানার এসআই ভক্ত দত্ত,উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের সিএ সমীর চক্রবর্তীসহ অন্যান্যরা।

ট্যাগ :