সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : রাত ১২:২১

লোহাগাড়ায় স্বাস্হ্যবিধি অমান্য করায় ১২ দোকানদারকে জরিমানা


প্রকাশের সময় :৬ এপ্রিল, ২০২১ ৫:৫৩ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ সারাদেশে ব্যাপকহারে ছড়িয়ে যাচ্ছে। আবারো দিন দিন করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার বৃদ্ধি পাচ্ছে। গতবছরের ন্যায় আবারো দেশে একধরনের নাজুক পরিস্থিতি বিরাজ করছে। এমন মূহুর্তে সরকারের পক্ষ থেকে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষনা করা হয়েছে। এ লকডাউনে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে এবং স্বাস্হ্যবিধি নিশ্চিত করতে মাঠে লোহাগাড়া উপজেলা প্রশাসন ও থানা প্রশাসন।

(৬ এপ্রিল) মঙ্গলবার সকাল থেকে উপজেলার বটতলী মোটর ষ্টেশন এবং পদুয়া তেওয়ারীহাটের বিভিন্ন মার্কেট, কাঁচাবাজারে গিয়ে সাধারণ মানুষকে ঘরে ফেরাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে
সুন্দর পরামর্শ দেওয়া হয়েছে।

ওই সময় বটতলী মোটর স্টেশন এবং পদুয়া তেওয়ারীহাটে সংক্রমণ রোগ নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ২৪ ধারামতে ১২দোকানদারকে ১৬৫০ টাকা জরিমানা করা হয়।

এ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আহসান হাবীব জিতু এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ খোরশেদ আলম চৌধুরী।

অভিযানকালে সাথে ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মাহবুব আলম শাওন ভূঁইয়া,লোহাগাড়া থানার এসআই ভক্ত দত্ত এবং উপজেলা ভূমি অফিসের নাজির সমির বরণ চৌধুরী প্রমুখ।

ইউএনও আহসান হাবিব জিতু বলেন, সারাদেশে যেভাবে করোনা সংক্রমণ এবং করোনায় মৃত্যুর হার বেড়ে যাচ্ছে তা রোধ করতে সচেতনতার বিকল্প নেই।
তাই সরকারের পক্ষ থেকে এক সপ্তাহের জন্য লকডাউনের ঘোষনা দেওয়া হয়েছে।
চলমান এ লকডাউনে মানুষের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এবং মানুষকে ঘরমুখী করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক মাইকিং, মাস্ক বিতরণ সহ নানা ধরনের কর্মসূচি নেওয়া হয়েছে। মানুষের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে বলেও জানান তিনি।

ট্যাগ :