শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : সন্ধ্যা ৭:১২

শিরোনাম

লোহাগাড়ায় ২টি অবৈধ ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে প্রশাসন


প্রকাশের সময় :২২ মার্চ, ২০২১ ৬:৫২ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ
চট্টগ্রাম জুড়ে চলা অবৈধ ইটভাটা উচ্ছেদ কার্যক্রম এর ধারাবাহিকতায় আজকে লোহাগাড়া উপজেলায় সরকারি নির্দেশনা না মেনে অবৈধভাবে গড়ে উঠা ২টি ইটভাটায় চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে অভিযান পরিচালনা করে। এসময় ইটভাটাগুলো ভেঙে গুড়িয়ে দেয়া

আজ সোমবার ২২ মার্চ সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত পরিচালিত অভিযানে লোহাগাড়া উপজেলায় নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান।এসময় চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তর, বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আফজারুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়া র‍্যাব, পুলিশ,ও ফায়ার সার্ভিসের কর্মীরা অভিযানে সহায়তা করেন।

উচ্ছেদকৃত ইটভাটাগুলো হল লোহাগাড়া উপজেলার চরম্বা,বিবিরবিলা এলাকার মেসার্স বার আউলিয়া ব্রিকস ও মেসার্স মহাজন মসজিদ ব্রিকস।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান জানান, লোহাগাড়া উপজেলার বিবিরবিলা এলাকায় উচ্ছেদকৃত ইটভাটাগুলোর জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রদত্ত লাইসেন্স নেই। পরিবেশ অধিদপ্তর থেকে কোন ছাড়পত্র নেই। এছাড়া বন বিভাগের ছাড়পত্র ও বিএসটিআইয়ের মানপত্র কিছুই ছিল না। এসব ইটভাটায় কৃষি জমি ও পাহাড় থেকে মাটি নিয়ে ইট উৎপাদিত হয়ে আসছিল। যেগুলো সম্পূর্ণ অবৈধ ভাবে তাদের উৎপাদন কার্যক্রম পরিচালনা করে আসছিল।যা পরিবেশের জন্য হুমকি স্বরুপ। এসব অভিযোগে ইটভাটাগুলো ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে।  আজকের অভিযানে ২টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে।পর্যায়ক্রমে সব অবৈধ ইটভাটা উচ্ছেদ করা হবে।

চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তর, বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আফজারুল ইসলাম জানান, অবৈধ ইটভাটা উচ্ছেদ এর ধারাবাহিক অভিযানের অংশ হিসাবে আজকে লোহাগাড়া উপজালার ২টি অবৈধ ইটভাটা উচ্ছেদ করা হয়েছে। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

সিএসপি /কেসিবি /৫ঃ৪৪পিএম

ট্যাগ :