রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : রাত ৯:২০

লোহাগাড়া সাতকানিয়ায় ২টি মিনি স্টেডিয়াম করা হবেঃ আবু রেজা নদভী এমপি


প্রকাশের সময় :১৬ মার্চ, ২০২১ ৫:৩০ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার, লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রাম ১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবুরেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী বলেছেন, খেলাধুলা সামাজিক পরিবেশকে মাদক, সন্ত্রাস ও অপরাধমুক্ত রাখতে সহায়তা করে। খেলাধুলার মাধ্যমে অনেক বিনোদন পাওয়া যায়। তাই সাতকানিয়া-লোহাগাড়ায় ৪০কোটি টাকা ব্যায়ে একটি যুব প্রশিক্ষণ ও বিনোদন কেন্দ্র করা হবে। বর্তমানে সেইটা অনুমোদন হয়ে গেছে। এই কেন্দ্র চালু হলে এলাকার অনেক বেকার যুবকের চাকরী হবে।

তিনি আরো বলেন, জায়গা পেলে ২মাসের মধ্যে সাতকানিয়া-লোহাগাড়ায় দু’টি মিনি স্টেডিয়ামের কাজ শুরু করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং স্থানীয় জনপ্রতিনিধিদের দ্রুত জায়গা ব্যবস্থা করার কথাও বলেন তিনি।

গতকাল ১৫ মার্চ সোমবার বিকেলে চট্টগ্রামের দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নে আন্তঃ চেয়ারম্যান ফুটবল টুর্ণামেন্টের জমজমাট ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমিরাবাদ ইউপির চেয়ারম্যান এস.এম ইউনুচের সভাপতিত্বে উদ্বোধক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবীব জিতু।

বিশেষ অতিথি ছিলেন থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ,  উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক সালাহ উদ্দীন হিরু, উপজেলা যুবলীগের আহবায়ক মোহাম্মদ জহির উদ্দীন, গোলামবারী মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি শিল্পপতি ফোরকান  উল্লাহ চৌধুরী, দক্ষিণ জেলা যুবলীগের তথ্যও গবেষণা বিষয়ক সম্পাদক মিয়া মুহাম্মদ শাহাজাহান, উপজেলা আওয়ামীলীগ নেতা মামুনর রশীদ, লোহাগাড়া তাঁতীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি লোহাগাড়া শাখার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, স্থানীয় সাংসদের সুযোগ্য ভাগিনা ওবাইদুল হক, লোহাগাড়া বণিক সমিতির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নুরুল কবির প্রমুখ।

এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়নের ক্রীড়ামোদী দর্শক, রাজনীতিবিদ, শিক্ষাবিদ ও গণ্যমান্য ব্যক্তিবর্গরা সহ সকল ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

জমজমাট এ খেলায় প্রতিদ্বন্দ্বিতা করেন ১নং ওয়ার্ড নুরুন্নবী ফুটবল একাদশ বনাম ৫নং ওয়ার্ড নেজামুদ্দীন ফুটবল একাদশ।

খেলায় প্রথমার্ধে ১-০ গোলে ৫নং ওয়ার্ড এগিয়ে থাকে। দ্বিতীয়ার্ধে ১নং ওয়ার্ড ১ গোল করলে খেলায় সমতা ফিরে আসে।১-১ গোলে খেলা ড্র হলে পরবর্তীতে টাইব্রেকারে ৫-৪ গোলে ১নং ওয়ার্ড চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।খেলা শেষে দু’দলের খেলোয়াড়দের হাতে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ ট্রপি তুলে দেন অতিথিবৃন্দরা।

খেলা পরিচালনা করেন বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের ক্রীড়া শিক্ষক মোহাম্মদ আলমগীর। ধারাভাষ্যকার ছিলেন কায়সার হামিদ।

 

ট্যাগ :