রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনাম:
বোয়ালখালী এক গ্রামে সাপের আতঙ্কে এলাকাবাসী পুলিশ সেনাবাহিনীর গাড়ির সংঘর্ষে এক সেনা সদস্য আহত লোহাগাড়ায় শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ মূলক আলোচনা সভা রেলক্রসিং দুর্ঘটনায় বাস চালকের বিরুদ্ধে মামলা ওমিক্রণ ভাইরাস মোকাবেলায় সরকারের প্রস্তুতি থাকলেও নেই টিসিবির বিক্রয়কেন্দ্রে রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্রসহ ৪ সন্ত্রাসী আটক রোহিঙ্গা ক্যাম্পে বর-কনে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১ গোলাম হাসনাইনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক দেশে বড় শিল্পের পাশাপাশি ক্ষুদ্র মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর হাইকোর্টে ৪৩ ব্যক্তি-প্রতিষ্ঠানের তালিকা অর্থপাচারের

শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ। মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী, এ বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সাথে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন। এদিকে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল পৃথক বাণী প্রদান করেছেন। খবর বাসসের।
বাণীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, দেশের শিশু-কিশোর, তরুণ প্রজন্মের কাছে শেখ রাসেল এক ভালোবাসার নাম। রাসেল আজ দেশের আনাচে-কানাচে এক মানবিক সত্ত্বা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন।
এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বাণীতে বলেছেন, রাসেল যদি বেঁচে থাকতো, তাহলে হয়তো একজন মহানুভব, দূরদর্শী ও আদর্শ নেতা আজ আমরা পেতাম, যাঁকে নিয়ে দেশ ও জাতি গর্ব করতে পারতো। প্রধানমন্ত্রী বলেন, রাসেল আজ বেঁচে থাকলে কী করতো-এই ভাবনাটা আমাকে প্রায়ই ভাবায়। আজ এত বছর পরেও শেখ রাসেলকে জাতি শ্রদ্ধা ভরে স্মরণ করছে। কারণ রাসেল তাঁর মহানুভবতা ও ব্যবহারে ছিল অমায়িক। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহীদ শেখ রাসেলের জন্মবার্ষিকী পালন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল আজ দোস্ত বিল্ডিং দলীয় কার্যালয়ে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে। উক্ত সভায় চট্টগ্রাম উত্তর জেলা আয়ামী লীগ সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম ও সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ