সোমবার, ৫ এপ্রিল ২০২১, ২২শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ৯:২৮

শাহজালালে আবারও মিললো বোমা


প্রকাশের সময় :১৪ ডিসেম্বর, ২০২০ ২:২৮ : অপরাহ্ণ

সিএসপি নিউজ : ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণাধীন থার্ড টার্মিনাল থেকে আরও একটি বোমা পাওয়া গেছে। সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ৮টার দিকে নির্মাণের জন্য পাইলিংয়ের সময় বোমাটি উদ্ধারের কথা জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দরের পরিচালক তৌহিদ উল আহসান জানান, বোমাটি নিষ্ক্রিয় করেছে বিমান বাহিনীর বোমা নিষ্ক্রিয়কারী দল। এটি পুরোপুরি নিষ্ক্রিয় করতে টাঙ্গাইলে বিমান বাহিনীর ফায়ারিং রেঞ্জে পাঠানো হচ্ছে।  আগে যে বোমাটি পাওয়া গিয়েছিল, এটির আকার সেটির প্রায় সমান। শাহজালালে আবারও মিললো বোমা
উল্লেখ্য, গত ৯ ডিসেম্বর সকালে বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণকাজের পাইলিংয়ের সময় শ্রমিকরা মাটির প্রায় তিন মিটার গভীরে সিলিন্ডারের মতো বোমা দেখতে পান। পরে বিষয়টি তারা কর্তৃপক্ষকে জানান।
বিমানবন্দরের একজন কর্মকর্তা জানান, কর্তৃপক্ষ সঙ্গে সঙ্গেই বিষয়টি বিমান বাহিনীর ঘাঁটি বঙ্গবন্ধুর বোম্ব ডিসপোজাল ইউনিটকে জানায়। তারা ঘটনাস্থলে এসে নিশ্চিত করে এটি একটি বোমা। যার ওজন ২৩০ কেজি। প্রাথমিকভাবে তারা বোমাটি নিষ্ক্রিয় করে। এখন এটিকে পুরোপুরি নিষ্ক্রিয় করার জন্য বিমান বাহিনীর ময়মনসিংহ রসুলপুর ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়। বোমা বিশেষজ্ঞরা ধারণা করছেন, বোমাটি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভূমিতে নিক্ষেপ করা হয়েছিল।
প্রসঙ্গত, নির্মাণাধীন তৃতীয় টার্মিনালটি মূল বিমানবন্দরের এলাকার বাইরে।