রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : সন্ধ্যা ৬:৩১

শিক্ষার্থীদেরকে শারিরীক ও মানসিক শাস্তি প্রদান না করতে লোহাগাড়া থানা পুলিশের সচেতনতামুলক সভা


প্রকাশের সময় :১৬ মার্চ, ২০২১ ১:২০ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সকল শিক্ষার্থীদের শারিরীক ও মানসিক শাস্তি প্রদান না করতে জনসচেতনতা মুলক সভা অনুষ্ঠিত হয়েছে।

লোহাগাড়া থানা পুলিশের আয়োজনে উপজেলার বিভিন্ন এলাকায় স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদেরকে নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদের নির্দেশনায় জনসচেতনতা মুলক সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের এসব শাস্তি কার্যক্রম বন্ধে বক্তব্যে রাখেন চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ(ইন্সপেক্টর) মুুহাম্মদ রাফিকুল ইসলাম জামান,লোহাগাড়া থানার সেকেন্ড অফিসার এসআই যুযুৎসু যশ চাকমা,থানার এসআই ভক্ত দত্ত ও চুনতি পুলিশ ফাঁড়ির এসআই মুহাম্মদ রেজোয়ানুল হক।

এসময় তারা সকল মাদ্রাসা,স্কুল শিক্ষার্থীদের কে শারিরীক ও মানসিক শাস্তি প্রদান না করতে সকল শিক্ষকদেরকে নির্দেশনা প্রদান করেন।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, সম্প্রতি সময়ে মাদ্রাসার শিক্ষক কর্তৃক শিক্ষার্থীকে মারধরের ঘটনা ঘটেছে। যা সত্যিই দুঃখজনক। এসব ঘটনা নিরসনে এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শারিরীক ও মানসিক শাস্তি প্রদান না করতে আমাদের থানা পুলিশের পক্ষ থেকে জনসচেতনতা মুলক সভার আয়োজন করা হয়েছে। কোন প্রকার শিক্ষার্থীদের কে শারিরীক ও মানসিক শাস্তি প্রদান করা যাবেনা। এরকম আমরা কোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের বিরুদ্ধে অভিযোগ পেলে আমরা আইনগত ব্যবস্হা নিবো। সকলকে সচেতনতার সাথে শিক্ষার্থীদেরকে পাঠদানের আহবান জানান তিনি।

ট্যাগ :