মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : সকাল ৭:৪৬

শিরোনাম

সারাদেশে পুলিশ সদস্যদের সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে


প্রকাশের সময় :২৭ মার্চ, ২০২১ ১২:৫৬ : অপরাহ্ণ
সিএসপি নিউজ : ঢাকা মেট্রোপলিটন পুলিশ এলাকাসহ দেশের বিভিন্ন থানায় কর্মরত পুলিশ সদস্যদের সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। ২৬ মার্চ রাতে পুলিশ সদর দফতর ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ সদর দফতর থেকে এই বিশেষ নির্দেশনা জারি করা হয়েছে বলে জানা যায়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ এলাকার একাধিক অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পদ মর্যাদায় ব্যক্তিদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।
নির্দেশনায় বলা হয়েছে, ঢাকা মেট্রোপলিটন এলাকার থানার পুলিশ ফাঁড়িতে যেকোনও সময় হামলা হওয়ার শঙ্কা রয়েছে। এজন্য থানায় পুলিশ সদস্যদের উপস্থিতি বাড়াতে হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এটি বলবৎ থাকবে। বিশেষ করে ২৭ মার্চ পুলিশ সদস্যদের সতর্ক অবস্থায় থাকতে হবে।
নাম প্রকাশে অনিচ্ছুক ডিএমপির একজন অতিরিক্ত উপ পুলিশ কমিশনার বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিনিয়র কর্মকর্তাদের মাঠে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ২৬ মার্চ রাতে ডিএমপির নিজস্ব ওয়াকি টকিতে এ বার্তা জানানো হয়। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কার্যকর ব্যবস্থা নেওয়া হচ্ছে।
সূত্র বলছে, কেউ যেন জমায়েত হতে না পারে সে ব্যাপারে পুলিশকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। পুলিশ সদর দফতর থেকে সারা দেশের পুলিশ সুপারদেরও এ বিষয়ে একই নির্দেশনা দেওয়া হয়েছে। সব থানা এবং পুলিশ সদস্যদের নিরাপত্তা বিষয়ে সজাগ থাকতে বলা হয়েছে।
প্রসঙ্গত, নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিরোধিতা করে বেশ কিছুদিন ধরে আন্দোলন করছে ইসলামী সংগঠনগুলো। তারই ধারাবাহিকতায় শুক্রবার রাজধানীর বায়তুল মোকাররম ছাড়াও চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামী দলগুলোর সদস্যদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। ব্রাহ্মণবাড়িয়ায় একটি থানাতেও হামলা চালায় ইসলামী সংগঠনের সদস্যরা।