সোমবার, ২৬ অক্টোবর ২০২০ ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : সকাল ১০:০৩

সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আধুনগরের চেয়ারম্যান প্রার্থী আইয়ুব মিয়ার সংবাদ সম্মেলন


প্রকাশের সময় :১৭ অক্টোবর, ২০২০ ৭:৪৫ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়াঃ

লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুষ্ঠ ও সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য সংবাদ সম্মেলন করেছেন চেয়ারম্যান প্রার্থী মো. আইয়ুব মিয়া।

শনিবার (১৭ অক্টোবর) দুপুর ১টায় আধুনগর খাঁনহাট বাজারে পদ্মাবতী মার্কেটের দ্বিতীয় তলায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও আধুনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদপ্রার্থী দুইবারে সফল চেয়ারম্যান মো. আইয়ুব মিয়া।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি দীর্ঘ ৪৬ বৎসর আপনাদের খেদমত করেছি । সার্বক্ষনিক আপনাদের কল্যাণে নিয়ােজিত ছিলাম । কতটুকু করেছি আপনারা বিবেচনা করবেন । মানুষ হিসেবে কোন ভূল হলে আপনারা ক্ষমার চোখে দেখবেন । দীর্ঘ ৪৬ বছর যাবৎ আমি আওয়ামীলীগ পরিবারের সন্তান হিসেবে দায়িত্ব পালন করছি পর্যায়ক্রমে আওয়ামী লীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করি । যথাক্রমে সাবেক সাধারণ সম্পাদক , ও সভাপতি আধুনগর ইউনিয়ন আওয়ামী লীগ , সাবেক অর্থ সম্পাদক লােহাগাড়া উপজেলা আওয়ামীলীগ , বর্তমান সিনিয়র সহ সভাপতি লােহাগাড়া উপজেলা আওয়ামী লীগ হিসাবে দায়িত্ব পালন করছি ।

বিভিন্ন পদে থাকা কালীন যেমন : ১৯৯১ এর জাতীয় নির্বাচনে আমি দায়িত্ব পালনরত অবস্থায় অনেক মামলা মােকদ্দমা ও নির্যাতনের শিকার হয় । একাধিকবার ইউনিয়ন মেম্বার ও চেয়ারম্যান নির্বাচিত হই । বর্তমানে আধুনগর ইউনিয় পরিষদের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করি । আমার শৈশব কৈশাের ও যৌবন কাটিয়েছি বাংলাদেশ আওয়ামীলীগ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশ বুকে ধারণ করে । তাই আমি চাই আধুনগর ইউনিয়ন হােক আগামী দিনের ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর ।

আগামী ২০ অক্টোবর ২০২০ ইং নির্বাচনে টেবিল ফ্যান মার্কায় বিজয়ী হইলে এলাকার জনগনের জন্য অতীতের ন্যায় যে উন্নয়ন কাজ করছি তা অব্যাহত রাখব ইনশাআল্লাহ । আমি দলীয় মনােনয়ন না পেলেও সর্বস্থরের জনগনের আন্তরিক ভালােবাসায় নির্বাচন করিতে বাধ্য হয়েছি । আমার আচরনে আশা করি এবং হলফ করে বলতে পারি কারাে মনে আমি কোন দিনও বিন্দু মাত্র কষ্ট দিই নাই । আমাকে কোন দিনও দূর্নীতি , স্বজনপ্রীতি বা তসরুপ এর মতাে নীতিবর্জিত কর্মকান্ড স্পর্শ করতে পারে নাই । আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিতব্য আধুনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমি চেয়ারম্যান পদে টেবিল ফ্যান মার্কার প্রতীক নিয়ে নির্বাচন করতে যাচ্ছি । তবে আমি কিছুটা শংকিত , আমি আশংকা করছি নির্বাচনে আমার প্রতিপক্ষ প্রার্থীদের মধ্যে কেউ হয়তোবা জনরায় নিয়ে ভীত থাকার কারণে রক্তপাতের মতাে কর্মকান্ড সংঘঠিত করার অভিপ্রায়ে সংঘবদ্ধ হচ্ছে শুনতে পাচ্ছি । ইতিমধ্যেই আমার বিভিন্ন পর্যায়ের নেতা – কর্মীদের হুমকি প্রদান করা হয়েছে কয়েকটি জায়গায় । আমার কোন এজেন্ট নির্বাচনের দিন ভােট কেন্দ্রে না আসার জন্যে নানা প্রকারের হুমকি প্রদর্শন করা হচ্ছে । আমি নিশ্চিত যে , এই আধুনগর ইউনিয়নের জনগন যদি তাদের রায় প্রদানে কোন প্রকার বাধা সম্মুখীন না হয় , ইনশাআল্লাহ জনগনের রায়ে আমার বিগত ৪৬ বছরের নাগরিক সেবার প্রতিফলন আমি পাবাে।

তিনি আরো বলেন, আমি দীর্ঘদিন চেয়ারম্যান থাকার কারণে এই এলাকার জনগন আমার প্রাণপ্রিয় হিসাবে যেন কোন রক্তপাতের মতাে কর্মকান্ড না হয় এবং যার যার ভােট সুষ্ঠুভাবে প্রয়ােগ করতে পারে শেষ রক্ত বিন্দু দিয়ে চেষ্টা করে যাব । তবে সাংবাদিকরা জাতির বিবেক। আপনারা জনগনের বিবেক হিসাবে এবং মানুষের অধিকার পাহারাদার হিসাবে আপনাদের মাধ্যমে সম্মানিত প্রশাসনকে সুষ্ঠু ও সুন্দর ভােট নির্বাচন করার জন্য আকুল আবেদন করছি । জয় পরাজয় যা হােক তাই মেনে নেব ইনশাআল্লাহ । একটি বিশেষ মহল আইনশৃঙ্খলা বাহিনীর সুনাম নষ্ট করার মানষে এলাকায় সাধারণ ভােটারের কাছে প্রচার করছে যে , আইন শৃঙ্খলা বাহিনীর লােকজন তাদের পক্ষে কাজ করছে এবং তাদের বিজয় সুনিশ্চিত । আমি এখনও আশা করছি ইহা একটি মিথ্যা অপপ্রচার এবং নির্বাচনী বৈতরনী পার হওয়ার এটি অপকৌশল মাত্র । সম্মানিত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশ্য একটি আহ্বান রাখতে চাই , আপনারা আপনাদের পবিত্র দায়িত্ব পালনকালে কারাে প্রতি ন্যূনতম দয়া কৃপা বা আবেগের বশবর্তী না হয়ে সুষ্ঠ সুন্দর এবং সফল একটি নির্বাচন উপহার দিন । আপনাদের প্রতি আমার অগাধ বিশ্বাস রয়েছে । জেলা প্রশাসক , মাননীয় পুলিশ সুপার, উপজেলা নিবহিী কর্মকর্তা লােহাগাড়া উপজেলা , মাননীয় অতিরিক্ত পুলিশ সুপার ( সাতকানিয়া সার্কেল), ভারপ্রাপ্ত কর্মকর্তা লােহাগাড়া থানা এর নিকট আকুল আবেদন আপনারা এখন হতে নির্বাচন শেষ হওয়া পর্যন্ত আইন শৃঙ্খলা রক্ষার্থে সর্বোচ্চ দায়িত্বটুকু পালন করে এই ইউনিয়ন এর ভােটারদের তাদের রায় প্রদানে সাহায্য চেয়েছেন তিনি।

এসময় টেবিল ফ্যান মার্কা সমর্থনের শতশত কর্মী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ট্যাগ :