রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : বিকাল ৫:০১

সেই বিধবা দিলু পাগলী পেলো প্রধানমন্ত্রীর উপহার


প্রকাশের সময় :৭ এপ্রিল, ২০২১ ৬:২৯ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

দিলু আরা পাগলী। অসহায়ত্বের জীবনযাপন। তার বাড়ি উপজেলার পদুয়া ইউনিয়নের উত্তর পদুয়া ঘোনাপাড়ার মৃত সমশুল আলমের স্ত্রী।বিগত ২০ বছর পূর্বে তার স্বামী মারা যান। এর পর থেকে তিনি বিধবা । তার বয়স ৫৫ বছর। ক তার কোন ভিটা-জমি নেই।অতি কষ্টের সংসার। দুর্বিষহ জীবনযাপন করে যাচ্ছিল দিলু পাগলী। থাকার কোন ঘরবাড়ি ছিলনা।

তার এহেন দুঃখ দুর্দশা নিয়ে বিভিন্ন অনলাইন, জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর উপজেলা প্রশাসনের দৃষ্টিগোটর হলে গেল বছরের ডিসেম্বর মাসে দিলু আরা পাগলীকে দেখতে তার বাড়ীতে ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোঃ আহসান হাবীব জিতু। এসময় তাকে দেখে তিনি আবেগ আপ্লুত হন। তখন তিনি দিলু পাগলীকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘর করে দেয়ার প্রতিশ্রতি দেন।

এরই পরিপ্রেক্ষিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দুর্যোগ ও ত্রাণ ব্যবস্হাপনা মন্ত্রনালয় কর্তৃক দিলু পাগলীর জন্য প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। গৃহ নির্মাণ এখন সম্পুর্ণ প্রস্তুত।

 

 

৭ এপ্রিল সকালে সেই দিলু পাগলীর হাতে প্রধানমন্ত্রীর দেয়া উপহার ঘরের চাবি হস্তান্তর করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোঃ আহসান হাবীব জিতু।

এসময় সাথে ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মুহাম্মদ মাহবুব আলম শাওন ভূঁইয়া, পদুয়া ইউপির ১নং ওয়ার্ড মেম্বার শফিকুর রহমান ও কন্ঠশিল্পী মৃদুল শীল।

ইউএনও মোঃ আহসান হাবীব জিতু জানান, দিলু পাগলী অনেক বেশী অসহায়। তার অসহায়ত্বের কথা বিবেচনা করে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ একটি নির্মাণ করে দেয়া হয়েছে। তাকে ঘরের চাবী হস্তান্তর করা হয়। দিলু পাগলী প্রধানমন্ত্রীর উপহার পেয়ে অনেক বেশী।

দিলু পাগলীকে ঘর করে দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোঃ আহসান হাবীব জিতুকে অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ট্যাগ :