সোমবার, ৫ এপ্রিল ২০২১, ২২শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ১০:৩১

সেই বিধবা শাহিন আকতারের পাশে দাঁড়ালেন ওসি জাকের হোসাইন মাহমুদ


প্রকাশের সময় :৫ ফেব্রুয়ারি, ২০২১ ৫:৫৩ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

বাংলাদেশ পুলিশ জনগণের সেবক,জনগণের বন্ধু। পুলিশ বাহিনী আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের পাশাপাশি মানবিক কাজে পাশে থাকেন। এমন কথাগুলো সত্যিই। তেমনি লোহাগাড়া থানার মানবিক পুলিশ অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ জাকের হোসাইন মাহমুদ।

জানা যায়,শাহিন আকতার। তার স্বামীর নাম মৃত মুহাম্মদ আলী। তার বাড়ী চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের ৯নং ওয়ার্ডস্হ দক্ষিণ হরিণা মন্সুর আলী সিকদার পাড়ায়।শাহিন আকতারের স্বামী রং মেস্ত্রী মোঃ আলী গেল বছরের ১ অক্টোবর রাতে ঘুমন্ত অবস্হায় মৃত্যুবরণ করেন।তার সংসারে রয়েছে ২ মেয়ে ১ ছেলে। বড় মেয়ে নুরাইন জান্নাত নুরী(১২)। সে দক্ষিণ হরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেনীতে পড়ে। আয়েশা সিদ্দিকা ইসফা(৯), সে একই বিদ্যালয়ে ৩য় শ্রেনীতে পড়ে। একমাত্র সন্তানের বয়স মাত্র ৬মাস। স্বামীকে হারানোর পর থেকে ছেলে ও মেয়েকে নিয়ে অতি কষ্টে দিনাতিপাত করছে বিধবা শাহিনা আকতার।
বিধবা শাহিন আকতারের অসহায়ত্বের বিষয় নিয়ে অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবেদন করা হয়। উক্ত প্রতিবেদন টি লোহাগাড়া থানার ওসির দৃষ্টিগোচর হয়।

সংবাদ প্রকাশের পরের দিন ৫ফেব্রুয়ারী বিকেলে ওসি জাকের হোসাইন মাহমুদের নিজস্ব তহবিল হতে বিধবা শাহিন আকতারে বাড়ীতে গিয়ে নগদ টাকা এবং তার দু`মেয়ের লেখাপড়ার জন্য প্রয়োজনীয় শিক্ষা সামগ্রী প্রদান করা হয়।

শিক্ষা সামগ্রী ও নগদ টাকা তুলে দেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ জাকের হোসাইন মাহমুদ।

এসময় আধুনগর ইউপির চেয়ারম্যান মোঃ নাজিম উদ্দিন উপস্হিত ছিলেন।

ওসি জাকের হোসাইন মাহমুদ জানান, বাংলাদেশ পুলিশ জনগণের অতন্ত্র প্রহরী হিসেবে সবসময় মানুষের পাশে থেকে কাজ করে থাকে । আইন শৃঙ্খলার পাশাপাশি মানবিক কাজও বাংলাদেশ পুলিশ ভূমিকা রেখে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আধুনগরের বিধবা শাহিন আকতারের অসহায়ত্বের বিষয়ে একজন সাংবাদিকের প্রতিবেদন দেখে আবেগ আপ্লুত হয়েছি। সাংবাদিক ভাইয়ের মাধ্যমে আমার ব্যক্তিগত পক্ষ থেকে শাহিন আকতারের ২ মেয়েকে শিক্ষা সামগ্রী ও নগদ অর্থ প্রদান করেছি। অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারলে নিজেকে অনেক বেশী সৌভাগ্য বান মনে করি।

ট্যাগ :