মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : রাত ১২:১০

শিরোনাম

স্বপ্লোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে লোহাগাড়ায় রোড শো ও আলোচনা সভা


প্রকাশের সময় :২৭ মার্চ, ২০২১ ৩:৩৬ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

বাংলাদেশ এক অনন্য অর্জন স্বপ্লোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে দেশব্যাপী উদযাপন অনুষ্ঠান উপলক্ষে লোহাগাড়ায় বিশাল রোড শো এর আয়োজন করেছে উপজেলা প্রশাসন।

২৭মার্চ সকাল ১০টায় উপজেলা পরিষদ, থানা পুলিশ, স্বাস্হ্য বিভাগ, বনবিভাগ, সকল ইউনিয়ন পরিষদ ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা রোড শোতে অংশগ্রহণ করেন।

বিশাল গাড়ির বহর নিয়ে উপজেলা পরিষদ থেকে চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কের ঠাকুরদিঘী দিঘীর পাড় পদক্ষিণ করে চুনতি জাঙ্গালিয়া নামক এলাকা থেকে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে শেষ করা হয়।

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পাবলিক হলে বাংলাদেশ এক অনন্য অর্জন স্বপ্লোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে দেশব্যাপী উদযাপন অনুষ্ঠান উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুুহাম্মদ আহসান হাবীব জিতর সভাপতিত্বে বক্তব্যে রাখেন লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ, উপজেলা স্বাস্ব্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ,উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ মনিরুল ইসলাম, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামান, পদুয়া বনরেঞ্জ কর্মকর্তা মুুহাম্মদ সাইফুল ইসলাম, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, লোহাগাড়া সদর ইউপির চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরী,আমিরাবাদ ইউপি চেয়ারম্যান এসএম ইউনুচ, আধুনগর ইউপির চেয়ারম্যান মুহাম্মদ নাজিম উদ্দিন, চুনতি ইউপির চেয়ারম্যান মুহাম্মদ জয়নুল আবেদীন জনু কোম্পানী, চরম্বা ইউপির চেয়ারম্যান মাস্টার মুুহাম্মদ শফিকুর রহমান, কলাউজান ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এম.এ ওয়াহেদ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ নুরুল ইসলাম সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার মুহাম্মদ দেলোয়ার হোসেন, লোহাগাড়া প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক এইচ এম জসিম উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহেদুল ইসলাম, দপ্তর সম্পাদক মুুহাম্মদ রায়হান সিকদারসহ সকল জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্হিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশ এগিয়ে গেছে বহুদূর। জাতির পিতার স্বপ্ন ছিল এদেশ হবে স্বপ্নের সোনার বাংলাদেশ।
বাংলাদেশের এ অগ্রযাত্রায় মহানায়কের ভূমিকা পালন করেছেন জাতির জনকের সুযোগ্য কন্যা, এদেশের গণমানুষের আশা-আকাঙ্ক্ষার শেষ ভরসাস্থল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সুযোগ্য নেতৃত্বেই একসময়ের স্বল্পোন্নত ক্ষুদ্র অর্থনীতির দেশ আজ উন্নয়নশীল দেশ হওয়ার পথে সব আয়োজন চূড়ান্ত ফলাফলে পৌঁছাল। বাংলাদেশের জন্য এ উত্তরণ এক ঐতিহাসিক ঘটনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে ধ্বংসস্তূপের মধ্যে থেকে টেনে তুলে স্বল্পোন্নত দেশের কাতারে নিয়ে গিয়েছিলেন। স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে তারই হাতে গড়া বাংলাদেশ আওয়ামী লীগ দেশকে উন্নয়নশীল দেশের মর্যাদায় উন্নীত করেছেন।

অনুষ্ঠান শেষে উপজেলা পাবলিক হল ও উপজেলা পরিষদের মাঠে উন্নয়ন মেলার স্টলগুলো পরিদর্শন করেন ইউএনও মোঃ আহসান হাবীব জিতুসহ অন্যান্যরা।

ট্যাগ :