সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : দুপুর ১:০৪

হরতালে স্বাভাবিক আনোয়ারা,হেফাজতের পরিবর্তে মাঠে রয়েছে পুলিশ-আওয়ামী লীগ


প্রকাশের সময় :২৮ মার্চ, ২০২১ ১০:১২ : অপরাহ্ণ
আনোয়ারা,প্রতিনিধিঃ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মুসল্লিদের উপর হামলা, হাটহাজারীতে গুলি করে চারজনকে হত্যা এবং ব্রাহ্মণবাড়িয়ায় চারজনকে হত্যাসহ দেশের বিভিন্ন স্থানে সাধারণ মুসল্লিদের ওপর হামলা ও হামলাকারীদের গ্রেপ্তারের প্রতিবাদে সারাদেশে হেফাজতে ইসলাম বাংলাদেশের  ডাকা হরতাল চলছে।
হরতাল চলাকালে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় রোববার (২৮ মার্চ) সকাল থেকে উপজেলার কোথাও দেখা যায়নি হরতাল আহ্বানকারীদের। অপরদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলার মেইন পয়েন্ট থেকে শুরু করে সব বাজারে এবং মোড়ে মোতায়ন করা হয়েছে পুলিশ। এছাড়াও হেফাজতের পরিবর্তে মাঠ দখলে দেখা যায় উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনগুলিকে। সকাল থেকে উপজেলা মূল কেন্দ্রবিন্দু চাতুরী চৌমুহনী বাজার সহ বিভিন্ন স্থানে অবস্থান নেই তারা। ফলে যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও অন্যান্য দিনের তুলনায় আজ যানবাহনের সংখ্যা কিছুটা কম দেখা যায়। সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকায় যানবাহন চলাচল করলেও দূরপাল্লার বাস কম থাকায় যাত্রীদের বাস স্টেশনে অপেক্ষা করতে হচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে যান চলাচল। অফিস পাড়ায়ও রয়েছে কাজকর্ম স্বাভাবিক।
এ রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধা ৬টা) কোথাও কোনো অপ্রীতিকার ঘটনার খবর পাওয়া যায়নি। হরতালের সমর্থনে হেফাজতে ইসলামের নেতাকর্মীদেরও রাস্তায় নামতে দেখা যায়নি।
হারতালে হেফাজতে ইসলামের আনোয়ারা শাখার ভূমিকা সম্পর্কে জানতে চাইলে হেফাজত ইসলাম বাংলাদেশের আনোয়ারা উপজেলার সাংগঠনিক সম্পাদক মাওলানা মোহাম্মদ তৈয়ব বলেন, হেফাজত ইসলাম বাংলাদেশের আনোয়ারা উপজেলার সভাপতি ইন্তেকাল হওয়ায় নতুনভাবে কমিটি নবায়ন করা হয়নি এবং উপজেলার প্রত্যেক মাদ্রাসায় ছাত্রদের বার্ষিক পরীক্ষা চলমান রয়েছে তাই হরতালের সমর্থনে মাঠে নামার  সুযোগ হয়নি।
আজকের আইনশৃঙ্খলা বিষয় নিয়ে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম দিদারুল ইসলাম সিকদার বলেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। উপজেলা সব জায়গায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। হরতাল সমর্থকদের পক্ষ থেকে কোনো ধরনের নাশকতা সৃষ্টি হয়েছে কি-না এই প্রশ্নের জবাবে তিনি জানান, আনোয়ারার কোথাও এইপর্যন্ত তারা মাঠে নামেনি।