সোমবার, ৫ এপ্রিল ২০২১, ২২শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : বিকাল ৪:৩৭

হাটহাজারীর ওসামা সুইটসের খাবারে বিষ; মোড়কে ভুয়া কোম্পানির স্টিকার!


প্রকাশের সময় :২০ মার্চ, ২০২১ ৯:৪৯ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ
চট্টগ্রামের হাটহাজারী উপজেলার যুগিরহাটের ওসামা সুইটসের খাবে বিষ ।ওসামা বিন লাদেনের নামের মিল থাকলেও এটা কিন্তু সেই ওসামা নয়! নামে চমক থাকলেও কাজে আদ্যপ্রান্ত ভেজালে ভরা। প্রতারণার কৌশল হিসাবে প্রতিষ্ঠানটি এক উপজেলায় বানানো বেকারি পণ্য প্যাকেট এবং স্টিকার লাগায় আরেক উপজেলায়।

জানা গেছে, গাজীপুরের ওসামা সুইটসে একসময় কাজ করত হাটহাজারীর নকল ওসামা সুইটসের মালিক আবুল হোসেন। আর সেই প্রতিষ্ঠানের ভুয়া লেভেল ব্যবহার করে ব্যবসা চালাচ্ছিল ওসামা সুইটসের নামে। এখানেই শেষ নয় প্রতিষ্ঠানটির প্রস্তুতকৃত খাবারে ব্যবহার করা হয় মানবদেহের জন্য ক্ষতিকর খোলা রং ও ফ্লেভার।

আজ শনিবার (২০ মার্চ) দুপুরে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হাটহাজারী উপজেলার যুগিরহাটের ওসামা সুইটসকে ৩০ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি মুচলেকাও নিয়েছেন।

অভিযান পরিচালনাকারী ইউএনও রুহুল আমিন বলেন, হাটহাজারী উপজেলার যুগিরহাটের ওসামা সুইটস এ অভিযান পরিচালনা কালে দেখা যায় , প্রতিষ্ঠানটি অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের পাশাপাশি মানবদেহের জন্য ক্ষতিকর রং, ফ্লেভার ব্যবহার করছে। এছাড়া ভুয়া কোম্পানির স্টিকার ও বিএসটিআই অনুমোদনহীন অন্য কোম্পানির লোগো ব্যবহার করে খাদ্য পন্য বিক্রয় ও বাজারজাত করে আসছে। অভিযানে ওসামা সুইটসের মালিক আবুল হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা করেছি এবং পুনরায় না করার জন্য মুচলেকা নিয়ে সতর্ক করেছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

সিএসপি/কেসিবি/৯ঃ৪৭পিএম

ট্যাগ :