সোমবার, ৫ এপ্রিল ২০২১, ২২শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : ভোর ৫:২৮

হাতিয়ায় দেশী-বিদেশী অস্ত্র-গুলি ও নগদ ১২ লাখ টাকা উদ্ধার; খোকন ডাকাত এক সহযোগীসহ আটক


প্রকাশের সময় :১৩ মার্চ, ২০২১ ১০:১২ : পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ

নোয়াখালী জেলার হাতিয়া থানাধীন মৌলভীর চর এলাকায় অভিযান চালিয়ে ৭ টি দেশী-বিদেশী অস্ত্র ও ২৮ রাউন্ড গুলি এবং নগদ ১১ লক্ষ ৩৫ হাজার টাকা উদ্ধারপূর্বক হত্যা ও অপহরণ মামলাসহ ১৫ টি মামলার আসামী মোঃ খোকন ওরফে খোকন ডাকাত (৪৩)ও তার অন্যতম প্রধান সহযোগী মোঃ লিটন(২৮) সহ দুইজন দুধর্ষ ডাকাতকে আটক করেছে র‌্যাব-৭।

গতকাল শুক্রবার ১২ মার্চ বিকাল ৫ঃ৫০ মিনিটের সময় অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর সহকারী পরিচালক মিডিয়া মোঃ নুরুল আবছার।

আটককৃত আসামী উভয়ই লক্ষীপুর জেলার রামগতি থানাধীন বয়ারচর, চরগাজি ইউপির ইসমাইল মাঝি ওরফে ইসলাম মাঝির ছেলে মোঃ খোকন ওরফে খোকন ডাকাত এবং মোজাম্মেল হকের ছেলে মোঃ লিটন।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক, হাটহাজারী (সিপিসি-২) ক্যাম্প কমান্ডার মেজর মুশফিকুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে নোয়াখালী জেলার হাতিয়া থানাধীন ১নং হরনী ইউপি চরগাছিয়া মৌলভীর চর এলাকায় অভিযান চালানো হয়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় দুই জনকে আটক করা হয়। পরে আসামিদের দেহ তল্লাশি করে ১ টি বিদেশী পিস্তল,১ টি এলজি,১ টি .৩০৩ রাইফেল, ১ টি এসবিবিএল, ১ টি থ্রী কোয়ার্টারগান, ২ টি এলজি, ১ টি ম্যাগাজিন, ২৮ রাউন্ড গুলি এবং ল্যাপটপের ব্যাগে থাকা নগদ ১১,৩৫,০০০ (এগার লাখ পঁয়ত্রিশ হাজার) টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আসামিদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায় তারা দীর্ঘদিন যাবৎ সুকৌশলে অবৈধ অস্ত্র-গুলি সংগ্রহ করে চরঅঞ্চল এলাকায় ডাকাতি, অপহরণ ও জিম্মি এবং সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে। গ্রেফতারকৃত আসামিদের নোয়াখালী জেলার হাতিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

 

উল্লেখ্য যে, আসামী মোঃ খোকন ওরফে খোকন ডাকাতের বিরুদ্ধে নোয়াখালী জেলার হাতিয়া,লক্ষীপুর জেলার রামগতি ও ভোলা জেলার ভোলা থানায় ৪ টি হত্যা মামলা, ২ টি অপহরণ ও মুক্তিপন আদায়ের মামলা, ২ টি অস্ত্র আইনের মামলা, ২ টি ডাকাতির প্রস্তুতি, ১ টি হত্যার চেষ্টাসহ মোট ১৫ টি মামলা রয়েছে।

সিএসপি /কেসিবি /৯ঃ৫২এএম

ট্যাগ :