রোববার, ৪ এপ্রিল ২০২১, ২১শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ২:৪১

শিরোনাম

৬৫ টাকার পণ‌্য ১৪০ টাকা ও ৫ টাকার ঔষধ ১৫ টাকায় বিক্রি; ৫ প্রতিষ্ঠান‌কে জরিমানা


প্রকাশের সময় :১৫ ফেব্রুয়ারি, ২০২১ ৮:৪৪ : অপরাহ্ণ
নিজস্ব প্রতিবেদকঃ
জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক চট্টগ্রাম মহানগরীর ‌কোতোয়ালী ও হা‌লিশহর থানা এলাকায় তদার‌কিমূলক কার্যক্রম প‌রিচা‌লিত হয়। প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৫ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৭৭,০০০(‌সাতাত্তর হাজার টাকা) প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে মেয়া‌দোত্তীর্ণ কোমলপানীয়, অননু‌মো‌দিত রং, মেয়া‌দোত্তীর্ণ ঔষধ, বা‌সি খাবার ধ্বংসসহ দুই‌টি লি‌খিত অ‌ভি‌যোগ নিষ্প‌ত্তি করা হয়।
 
আজ সোমবার ১৫ ফেব্রুয়া‌রি সকাল ১০টা হ‌তে এ‌পি‌বিএন, ৯ এর সহায়তায় চট্টগ্রাম মহানগরীর ‌কোতোয়ালী ও হা‌লিশহর থানা এলাকায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।
 
অভিযানে কোতোয়ালি থানার আলকর‌নের মোড় এলাকার বিস‌মিল্লাহ্ ঝাল মুখ‌কে মেয়া‌দোত্তীর্ণ কোমলপানী‌য়ের বোত‌লের মেয়াদ মু‌ছে বিক্রয়ের জন‌্য সংরক্ষণ করায় ১৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত কোমলপানীয় ধ্বংস করা হয়।
 
সতীশ বাবু লেইনের জন‌সেবা ফা‌র্মেসি‌কে ৫ টাকার ঔষধ ১৫টাকায় বিক্রয় করায় জ‌নৈক ক্রেতার অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। একই প্রতিষ্ঠান‌কে ঔষ‌ধের মোড়‌কে মূল‌্য-‌মেয়াদ ঘষামাজা করা ও মেয়া‌দোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ করায় আরও ২০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয় এবং বিপুল প‌রিমাণ মেয়া‌দোত্তীর্ণ ঔষধ ধ্বংস করা হয়।
 
হা‌লিশহর থানার ছোট পুল এলাকার মেসার্স আধু‌নিক গৃহসাজ‌কে ৬৫ টাকার পণ‌্য ১৪০ টাকায় বিক্রয় করায় জ‌নৈক ক্রেতার অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে ২ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।
 
হালিশহর থানার বড়পোলের খান ডিপার্টমেন্টাল স্টোরকে নকল চেরী ও অননুমোদিত রং সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত পণ‌্য ধ্বংস করা হয়। একই এলাকার হোটেল আল বোস্তানকে রান্নাঘরে খোলা ডাস্টবিন রাখা, একই ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সাথে রান্নাকরা খাবার রাখা, বা‌সি খাবার রাখা, অননুমোদিত ফ্লেভার ব্যবহার করায় ২০ হাজার টাকা জরিমানা ক‌রে সতর্ক করা হয় এবং অস্বাস্থ‌্যকর অবস্থায় র‌ক্ষিত ও বা‌সি খাদ‌্যদ্রব‌্য ধ্বংস করা হয়।
 
জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলেও জানান সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।
 
সিএসপি/কেসিবি/৮ঃ২৭পিএম

ট্যাগ :