সোমবার, ৫ এপ্রিল ২০২১, ২২শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ১০:৩৫

‌‘পদ্মা সেতু শেখ হাসিনার এক সাহসী উদ্যোগ’


প্রকাশের সময় :১০ ডিসেম্বর, ২০২০ ১০:৪৪ : অপরাহ্ণ

 সিএসপি নিউজ: বিশ্ব ব্যাংক-আইএমএফের ভ্রুকটি উড়িয়ে এবং দেশি-বিদেশি ষড়যন্ত্র প্রতিহত করে পদ্মা সেতু বাস্তবায়ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক সাহসী উদ্যোগ বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের আওয়ামী লীগ নেতারা।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন এক বিবৃতিতে এসব কথা বলেন।

বিবৃতিতে নগর আওয়ামী লীগের শীর্ষ এই দুই নেতা বলেন, এই বিজয়ের মাসে শেখ হাসিনার এমন একটি মহতী অর্জন আনন্দের বন্যা এনে দিয়েছে। বিশ্ব ব্যাংক-আইএমএফের ভ্রুকুটি উড়িয়ে এবং দেশি-বিদেশি ষড়যন্ত্র প্রতিহত করে পদ্মা সেতু বাস্তবায়ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার  এক সাহসী উদ্যোগ।

তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য রক্তের উত্তরাধিকার হিসেবে প্রধানমন্ত্রী এই চট্টগ্রামসহ সারা বাংলাদেশে অনেক মেগা প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছেন। এতে দারিদ্র্য মুক্তি হবে এবং বাংলাদেশ একদিন উন্নত বিশ্বে পরিণত করবে।

দেশিয় ও আন্তর্জাতিক সকল ষড়যন্ত্র প্রতিহত করে এই অগ্রযাত্রায় জাতিকে অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে পৌঁছে দেবে। আন্তর্জাতিক মুদ্রা তহবিল ও বিশ্ব ব্যাংকের ভ্রুকটি উড়িয়ে দিয়ে নিজস্ব অর্থায়নে এই মেগা প্রকল্প বাস্তবায়ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি সাহসী উদ্যোগ।

বিবৃতিতে আরো বলা হয়,‌ ‘তৎকালীন বিএনপি-জামাত  জোট এবং তাদের আন্তর্জাতিক লবিস্টরা যে ষড়যন্ত্র করেছিল, এমনকি পদ্মা সেতু বাস্তবায়নে অর্থ বিনিয়োগেও বাধা সৃষ্টি করেছিল, তাদের এই পবিত্র মাটিতেই আর কোনোদিন স্থান হবে না।’